বরিশালে সাপের দংশনে গৃহবধূর মৃত্যু

রগুনার পাথরঘাটা উপজেলায় সাপের দংশনে সুমাইয়া আক্তার মনি (২৩) নামে এক নারীর মৃত্যু হয়েছে। তিনি এক সন্তানের মা ছিলেন। মঙ্গলবার (২ জুলাই) সকাল ৯টায় মনিকে মৃত ঘোষণা করেন শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক।

সোমবার (১ জুলাই) রাতে নিজের ঘরে সাপের দংশনের শিকার হন মনি। এ তথ্য জানিয়েছেন তার স্বামী মাহবুবুর রহমান মিঠু। সুমাইয়া আক্তার মনি পাথরঘাটার চরদুয়ানী ছয়রাবাদ গ্রামে স্বামী-সন্তানের সঙ্গে বসবাস করতেন।

মিঠু জানান, গত রাত ১১টার দিকে টয়লেটে গিয়েছিলেন মনি। সেখানে তাকে একটি সাপ দংশন করে। আহত অবস্থায় মনিকে পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। সেখানকার চিকিৎসকরা মনিকে চারটি ইনজেকশন দিয়ে বাড়ি পাঠিয়ে দেন। কিন্তু বাড়ি ফিরে অসুস্থ হয়ে পড়েন মনি। পরে তাকে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান মিঠু। মঙ্গলবার সকালে তার মৃত্যু হয়।

হাসপাতালের ওয়ার্ড মাস্টার আবুল কালাম বলেন, সাপে কাটা রোগীর ময়নাতদন্তের কোনো বিষয় নেই। যে কারণে হাসপাতাল থেকে মনির মরদেহ স্বজনদের বুঝিয়ে দেওয়া হয়েছে। সম্প্রতি বরিশালের বানারীপাড়া, আগৈলঝাড়া, মেহেন্দিগঞ্জ, হিজলা ও বাকেরগঞ্জ উপজেলার বেশ কিছু স্থানে সাপের উপদ্রব বেড়েছে বলে জানা গেছে।

কয়েকদিন আগে সাপের দংশনে হিজলা উপজেলার মেমানিয়া ইউনিয়নের ডিগ্রিরচর গ্রামে ফাহিমা বেগম (৫০) নামে এক নারীর মৃত্যু হয়। তা ছাড়া মেহেন্দিগঞ্জ ও বাকেরগঞ্জে একাধিক সাপ নিধনের খবর পাওয়া গেছে। এর মধ্যে রাসেলস ভাইপার রয়েছে বলেও জানা গেছে।