মিয়ানমার সীমান্তে মাইন বিস্ফোরণে বাংলাদেশি যুবক নিহত

নাফনদীর মিয়ানমার সীমান্তে লালদীয়ার চরে কাঁকড়া ধরতে গিয়ে মাইন বিস্ফোরণে বাংলাদেশি এক যুবক নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও দুইজন।

রোববার (৭ জুলাই) বিকেলের দিকে নাফনদীর মিয়ানমার সীমান্তের লালদীয়ার চর এলাকায় এ ঘটনা ঘটে বলে নিশ্চিত করেছেন টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ ওসমান গনি।

নিহত মো. জুবায়ের (২৫) টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের দমদমিয়া গ্রামের আব্দুল হামিদের ছেলে।

বিস্ফোরণে অন্য আহতরা হলেন, টেকনাফের হ্নীলা দমদমিয়া গ্রামের মো. কামাল হোসনের ছেলে শাহ আলম ও একই ইউনিয়নের জাদিমুড়ার মেস্তারির ছেলে মো. শুক্কুর।

ভিকটিমের পরিবারের বরাত দিয়ে ওসি বলেন, রোববার দুপুর ১২টার দিকে মিয়ানমার সীমান্তের লালদীয়ার চর এলাকায় জুবায়ের তার সঙ্গীয় শাহ আলম ও শুক্কুরকে নিয়ে কাঁকড়া শিকার করতে যান। কাঁকড়া ধরার এক পর্যায়ে দুপুর আনুমানিক আড়াইটার দিকে পুঁতে রাখা মাইনের ওপর পা পড়ে তা বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে জুবায়েরের ডান পায়ের হাঁটুর নিচ থেকে পায়ের পাতা পর্যন্ত উড়ে যায়। বাম পায়ের কিছু কিছু জায়গায় ক্ষত সৃষ্টি হয়।

তার সঙ্গে থাকা শাহ আলম এবং শুক্কুরও আহত হন। পরে শাহ আলম ও মো. শুক্কুর আহতাবস্থায় দ্রুত তাদের গ্রামে চলে এলে আত্মীয়-স্বজনরা তাদেরকে চিকিৎসার জন্য দ্রুত হাসপাতালে নেন। তবে মো. জুবায়ের না আসায় তার ভাই মোহাম্মদ আয়াজ ঘটনাস্থলে গিয়ে তাকে আহত অবস্থায় উদ্ধার করে বাড়িতে নিয়ে এলে সেখানে জুবায়ের মারা যান।